Saturday, May 18, 2024
Homeবাংলাদেশপৃথিবীর সবচেয়ে বড় আয়না, স্বপ্নের দেশে!

পৃথিবীর সবচেয়ে বড় আয়না, স্বপ্নের দেশে!

পৃথিবীর সবচেয়ে বড় আয়না, স্বপ্নের দেশে! আপনি যেখানেই যান না কেন, আপনি সর্বদা আপনার নিজের প্রতিচ্ছবি দেখতে পাবেন।

আপনি আত্মতৃপ্তির একটি বিস্ময়কর অনুভূতি প্রকাশ করবেন। যেখানেই যাবেন, আপনার প্রতিচ্ছবি চোখে পড়বে। এটা বিশ্বাস করা কঠিন হতে পারে, কিন্তু আপনি নিজেকে স্বপ্নের বাসিন্দা মনে করবেন।

শুষ্ক মরুভূমির প্রাকৃতিক দৃশ্যের সম্পূর্ণ শূন্যতা, একটু বৃষ্টি হলে একটি বিশাল আয়নায় রূপান্তরিত হয়, একটি ভিন্ন জগতে প্রবেশের মায়া তৈরি করে। এটি দক্ষিণ বলিভিয়ার সালার দে ইউনিতে অবস্থিত, লবণের ফ্ল্যাট নামেও পরিচিত।

বিশাল প্রাচীন হ্রদ মিনচিন শুকিয়ে হওয়ার যাওয়ার পরে অবশিষ্ট দুটি লবণের ফ্ল্যাটের মধ্যে সালার দে ইউনি সবচেয়ে বড়। এটি বিশ্বব্যাপী বৃহত্তম লবণের সমতল হিসাবে স্বীকৃত এবং 10582 বর্গ কিলোমিটার এলাকা জুড়ে বিস্তৃত। এই বিশাল অঞ্চলে আপনার নেওয়া প্রতিটি পদক্ষেপ একটি আয়নার মতো প্রতিচ্ছবি প্রকাশ করবে।

আন্দিজ পর্বতমালার চূড়ার কাছে, সালার ডি ইউনি 3650 কিলোমিটার উচ্চতায় অবস্থিত। এর অত্যাশ্চর্য লবণের ফ্ল্যাটগুলির সাথে, এই অঞ্চলে ইউনি ম্যাজেন্টা লেক রয়েছে, যা বছরের নির্দিষ্ট সময়ে গোলাপী ফ্ল্যামিঙ্গো দ্বারা জনবহুল হওয়ার জন্য পরিচিত।

ক্ষুদ্র জীবন্ত প্রাণীতে ভরা একটি প্রাণবন্ত সবুজ হ্রদ, নির্জন রেলপথ ট্র্যাক, শুষ্ক শিলা থেকে উত্থিত বহির্জাগতিক প্রাণীর মতো বিশাল পান্নার ব্লব, জ্বলন্ত গিজার ক্ষেত্র, অস্পর্শিত প্রাকৃতিক উষ্ণ প্রস্রবণ, অন্য বিশ্বের শিলা গঠন আরও অনেক কিছুর দেখা মিলবে এখানে। আপনি যদি চান এই চমত্কার ভূমি ঘুরে আসাতে পারেন।

সালার দি ইউনিতে যাওয়া বেশ সহজ। কাছাকাছি শহরগুলির সাথে  ট্রেন পাওয়া যায়। যেমন Oruro এবং Villajon, লা পাজ থেকে বাসের বিকল্পও রয়েছে৷ বিভিন্ন ট্যুর অপারেটর এলাকায় ভ্রমণের ট্রিপ পাওয়া যায়. মরুভূমিতে পরিদর্শন করার সময় খাদ্য এবং জলের সরবরাহ আনা গুরুত্বপূর্ণ। বেশিরভাগ লোক অতি সহজেই বলিভিয়া পরিদর্শন করতে পারবেন। এবং চিলির আতাকামা মরুভূমিতে যাওয়া পর্যটকরা উয়ুনির সীমান্তের কাছাকাছি হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments