Saturday, May 18, 2024
Homeবাংলাদেশ১৭০০ কমিয়ে  বাড়াল ২৯০০পর্যন্ত , সোনার ভ‌রি‌ মোট ১১৪,০০০

১৭০০ কমিয়ে  বাড়াল ২৯০০পর্যন্ত , সোনার ভ‌রি‌ মোট ১১৪,০০০

সোনার দাম কমানোর মাত্র দুদিন পরেই দাম বাড়ানোর ঘোষণা দিয়েছেন জুয়েলার্স ব্যবসায়ীরা।

প্রতি ভরিতে সোনার দাম ২ হাজার ৯১৬ টাকা পর্যন্ত বাড়বে। ভালো মানের 22 ক্যারেট ১ ভরি সোনার দাম পড়বে ১১৪,০৭৪ টাকা। দেশের বাজারে এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ সোনার দাম।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য মনিটরিং স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমান বৃহস্পতিবার ২১ মার্চ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বাজুস জানায়, স্থানীয় বাজারে সোনার দাম বেড়েছে। সাধারণ পরিস্থিতি বিবেচনায় সোনার সংশোধিত মূল্য নির্ধারণ করা হয়েছে। আপডেট করা হারগুলি আগামীকাল শুক্রবার (২২ মার্চ) থেকে কার্যকর হবে।

সর্বশেষ দাম অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনা ১ লাখ ১৪ হাজার ৭৪ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ১ লাখ ৮ হাজার ৮৮৩ টাকা, ১৮ ক্যারেটের ৯৩ হাজার ৩১২ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ৭৭ হাজার ৭৯৯ টাকায় বিক্রি হবে।

বাজুসে সোনার দাম ১৯ মার্চ কমানো হয়েছিল এবং ২০ মার্চ থেকে নতুন দাম কার্যকর হয়েছিল। সর্বশেষ হার অনুসারে, সর্বোচ্চ মানের বা ২২ ক্যারেট প্রতি ভরির (১১.৬৬৪ গ্রাম) সোনা দাম ১,১১,১৫৮ টাকা, ২১ ক্যারেট সোনা প্রতি ভরির দাম ১ লাখ ৬ হাজার ১৪২ টাকা, ১৮ ক্যারেটের দাম ৯০,৯৮৯ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ৭৫,৮১৬ টাকায় বিক্রি হয়।

সোনার দাম বেড়েছে, রূপার দাম একই রয়েছে। বর্তমান ক্যাটাগরিতে ২২ ক্যারেট রূপার দাম ২,১০০ টাকা, ২১ ক্যারেট ২,৬০০ টাকা, ১৪ ক্যারেট ১,৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম রূপার দাম ১,২৮৩ টাকা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments