Saturday, May 18, 2024
Homeবাংলাদেশডেমরা কাপড়ের গুদামে আগুন, ৮ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে

ডেমরা কাপড়ের গুদামে আগুন, ৮ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে

শেষ পর্যন্ত নগরীর ডেমরা ভাঙ্গা প্রেসের এলাকায় কাপড়ের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড সফলভাবে নিয়ন্ত্রণ করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট সাড়ে আট ঘণ্টা সময় নেয়।

গতকাল রাত সাড়ে ১১টার দিকে ডেমরার ভাঙা প্রেস এলাকায় একটি কাপড়ের গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সাড়ে ৮ ঘণ্টার নিরলস পরিশ্রমে শুক্রবার সকাল ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস সদর দফতরের সিনিয়র স্টাফ অফিসার (মিডিয়া সেল) শাহজাহান শিকদারের মতে, শুক্রবার, ২২শে মার্চ সকাল ৮টায় আগুন সফলভাবে নিয়ন্ত্রণ করা হয়েছে।

আগুন লাগার কারণ এখন অজানা এবং ভবনের মালিকের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। ফায়ার সার্ভিসের লেফটেন্যান্ট কর্নেল মোঃ রেজাউল করিম জানান, ভবনের মালিক পরবর্তী তারিখে ঘটনার তথ্য জানাবেন।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে গুদামে আগুনের সূত্রপাত হয়। সারা রাত আগুন নিয়ন্ত্রণে অক্লান্ত পরিশ্রম করে ফায়ার সার্ভিসের কর্মীরা। তাদের প্রচেষ্টা সত্ত্বেও, একদিকে আগুন নেভান তো অন্যদিকে আবারও দাউ দাউ করে জ্বলে ওঠে। একপর্যায়ে জানালার কাঁচ বিস্ফোরিত যায়। পরিস্থিতি উত্তপ্ত হলে নৌবাহিনী আগুন নিয়ন্ত্রণে কাজে নেমে পড়ে।

যখন প্রথম অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়, রিপোর্টগুলি নির্দেশ করে যে চতুর্থ তলায় একটি কাপড়ের গুদাম ছিল, তবে, ব্যবসায়ীদের কাছ থেকে পরবর্তী তথ্য থেকে জানা যায় যে এটি আমদানি করা ক্রীড়া সামগ্রীর স্টোরেজ স্পেস হিসাবে ব্যবহৃত হয়েছিল। ভবনটিকে ঝুঁকিপূর্ণ বলে ঘোষণা করেছে ফায়ার সার্ভিস।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments